Kahani Ka Jadu Blog “পূর্বপুরুষের গল্প”

“পূর্বপুরুষের গল্প”

"পূর্বপুরুষের গল্প"

 

একটি সময়ের কথা, একটি গ্রামে অবস্থিত ছোট একটি গাছের কন্ঠে, একটি মূল জন্মগ্রহণ করে। এই মূল সাধারণ একটি মূল নয়; এর মধ্যে অদ্বিতীয় শক্তি আছে যা একটি প্রশান্ত গাছে পরিণত হয়ে ওঠার সৃষ্টি করে। তবে মূলটি নিট ছোট এবং প্রভাবহীন মনে হয়ে থাকতে ছিল এই বিশাল গাছের মাঝে।

 

মূলটি জগতের সম্পর্কে সন্দেহ করছিল এবং তার অভিরুচি ছিল কি তা জানতে ছিল। একটি দিন, একটি জ্ঞানী বৃক্ষ মূলের বিনোদনে দেখেও তার নিরাশায় অবস্থা প্রতীক্ষা করে। বৃক্ষটি স্নেহপূর্ণ ভঙ্গিমায় বললে, “ছোট মূল, তুমি আপনার মান্যতা কম করবেন না। তুমার মধ্যে বাড়ি ও ফুলগুলির উজ্জ্বলতা আছে। আপনার পথে অবস্থানটা গ্রহণ করুন এবং আপনার সম্ভাবন

 

ায় বিশ্বাস করুন।”

 

জ্ঞানী বৃক্ষের কথাগুলি শক্তিশালী একটি পরিসরের সাথে নিখুঁতভাবে যুক্ত হয়েছিল। কিন্তু ছোট মূলটি যে একটি বিশাল গাছের মাঝে অবস্থিত হয়েছিল সেটা মনে হয়েছিল মন্দ এবং সামর্থ্যহীন।

 

একদিন, একটি বালক একটি পর্যটক গাছের নিচে দাঁড়িয়ে থাকলে, তার চোখে অবস্থিত ছোট মূলটি দেখতে পড়ে। বালকটি বললে, “ওহ, মহান বৃক্ষ, আপনি কেমন এত মহান এবং মান্যতামূলক হয়েছেন?”

 

বৃক্ষটি আত্মিকভাবে বললে, “আমি একবার একটি ছোট মূল ছিলাম, যার জন্মগ্রহণ প্রত্যেক প্রাণী নির্মিত করেছে। কিন্তু আমি আমার পথের সাথে মেরুদণ্ডের মত অভিযান করতে পারি। তুমিও একটি বিশাল বৃক্ষ হওয়ার জন্য সম্ভাবনা রাখো এবং তোমার অদম্য শক্তি বিশ্বাস করো।”

 

সে দিন থেকে

 

, সে শিশু বুঝল যে ছোট মূলটির প্রাকৃতিক শক্তি নিরাপদে রয়েছে এবং যেনো তিনি নিজেকে বাড়তি করার শক্তি আছে। সে চালালো হয়ে উঠল, যেকোনো অবস্থায় সমাধানের দিকে পথ চলার জন্য তার শক্তি ব্যবহার করে।

 

মহান গাছের সম্পর্কে শিশুটি সত্যিই সীমাহীন বিশ্বাস পেল এবং তার জীবনের উদ্দেশ্য প্রয়াসে তাকে মনোয়ার্জিত করতে সাহায্য করল।

 

এবং তাই, ছোট মূলের গল্প আমাদের শিখায় যে আমরা যদি যে ছোট হয়ে যাই তবে আমাদের অদ্বিতীয় শক্তিও রয়েছে এবং আমরা যেকোনো বাধার সামনে তরুণ হয়ে থাকতে পারি। অদম্য শক্তির সঙ্গে নিরাপত্তা এবং বিশ্বাস সম্পর্কে প্রাপ্তি করার মাধ্যমে আমরা যেকোনো অস্বাভাবিক পরিস্থিতির সম্মুখীন হতে পারি এবং উন্নতি এবং পূর্ণতা প্রাপ্ত করতে পারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Post

विक्रम बेताल की कहानी: अलगाववादी राजा का रहस्यमय राजदंडविक्रम बेताल की कहानी: अलगाववादी राजा का रहस्यमय राजदंड

अलगाववादी राजा का रहस्यमय राजदंड एक बार की बात है, विक्रमादित्य और बेताल एक अलगाववादी राजा के बारे में सुनकर आश्चर्यचकित हुए। इस राजा की सभी सदस्यों और प्रजाओं को

తాబేలు తన షెల్ మీద పగుళ్లు ఎలా వచ్చిందితాబేలు తన షెల్ మీద పగుళ్లు ఎలా వచ్చింది

ఒకప్పుడు ఒక తాబేలు అందమైన, మెరిసే షెల్ కలిగి ఉండేది. ఇతర జంతువులు తరచుగా తాబేలు పెంకును మెచ్చుకుంటాయి మరియు అతను ఎంత అదృష్టవంతుడో చెబుతాయి. ఒక రోజు, ఒక కొంటె కోతి తాబేలుపై ఒక ఉపాయం ఆడటానికి ఒక ఆలోచన

ది కింగ్స్ డాటర్స్ది కింగ్స్ డాటర్స్

ఒకప్పుడు, ఒక అద్భుతమైన రాజభవనంలో, దయగల మరియు తెలివైన రాజు నివసించాడు. రాజుకు ముగ్గురు అందమైన కుమార్తెలు, ప్రిన్సెస్ ఎమిలీ, ప్రిన్సెస్ సోఫీ మరియు ప్రిన్సెస్ లిల్లీ ఉన్నారు. వారు ధైర్యవంతులు, తెలివైనవారు మరియు రాజ్యంలో అందరికీ ప్రియమైనవారు. ఒకరోజు, రాజు